Register here2018-10-24T11:46:55+00:00

নতুন সদস্য হিসেবে নিবন্ধন করুন 

নীতিমালা

ভোল্টেজ ল্যাব কমিউনিটিতে আপনাকে স্বাগতম। কমিউনিটির সদস্যরা ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, মেকানিক্যাল ও অন্যান্য ইঞ্জিনিয়ারিং সম্পর্কিত যেকোন বিষয়ের প্রশ্ন ও প্রশ্নের উত্তর দিতে পারবেন।

এটি একটি ইঞ্জিনিয়ারিং কমিউনিটি যেখানে বিভিন্ন ইঞ্জিনিয়ারিং বিভাগের মানুষের মিলনস্থল হবে। তাই কমিউনিটির শৃঙ্খলার রক্ষার ক্ষেত্রে সকল সদস্যকে কিছু নিয়ম-কানুন মেনে চলতে হবে।

কোন সদস্য কমিউনিটির নিয়মকানুন গুলো অমান্য করলে তার বিরুদ্ধে কমিউনিটি প্রশাসন বোর্ড যেকোন ধরনের ব্যবস্থা নিতে পারে। যেমন কোন প্রকার সতর্ক নোটিশ ছাড়া তার সদস্যপদ চিরদিনের জন্য বাতিল করে দিতে পারেন।

১। প্রশ্ন, উত্তর, মন্তব্য, বার্তা আদান-প্রদান সকল ক্ষেত্রে সবসময় অবশ্যই বাংলা ভাষায় বাংলা বর্ণমালা ব্যবহার করতে হবে।

২। আপনার নিজের নাম রেজিস্ট্রেশন করার ক্ষেত্রে ইংরেজি ব্যবহার করুন।

৩। প্রশ্ন থাকলে অবশ্যই করবেন। কারও প্রশ্নে উত্তর দেবার সময় চেষ্টা করুন আপনি নিজে যতটুকু জানেন তার পুরোটাই জানিয়ে দিতে।

৪। কোন প্রকার আপত্তিকর প্রশ্ন, উত্তর, মন্তব্য করা যাবে না। যদি আপনার কাছে মনে হয় কেও আপত্তিকর প্রশ্ন, উত্তর বা মন্তব্য করেছে তাহলে সাথে সাথে আমাদেরকে মেইল করুন admin@voltagelab.com

৫। সকলে সকলের প্রতি যথাযথ ভদ্রতা ও শ্রদ্ধা দেখাবেন। এখানে সকলেই সম্মানিত ব্যক্তি। কারো মনে আঘাত দিয়ে কিছু বলা যাবে না।

৬। ভালো উত্তর পেলে তাতে আপ ভোট দিন এবং উত্তর যথাযথ না হলে ও অপ্রাসঙ্গিক হলে ঋণাত্মক বা ডাউন ভোটদিন।

৭। যেকোন উত্তর দেয়ার সময় আপনার উত্তরের গ্রহনযোগ্যতা বাড়াবার জন্য তথ্যসূত্র উল্লেখ করতে চেষ্টা করুন।

৮। দয়া করে সঠিক বিভাগে আপনার প্রশ্নটি করুন এবং প্রশ্নটি স্পষ্ট ভাষায় বুঝিয়ে জিজ্ঞাস করুন। প্রয়োজনে প্রশ্নটির সাথে প্রাসঙ্গিক ছবি যুক্ত করুন।

৯। কোন প্রশ্ন করার আগে খুঁজে দেখুন সেই প্রশ্নটি আগে অন্য কেউ করেছে  কিনা। একই প্রশ্ন হলে পুনরায় প্রশ্ন করার প্রয়োজন নেই। ডুপ্লিকেট প্রশ্ন থাকলে মুছে দেয়া হবে।

১০। এই কমিউনিটিতে সকল লেখার দায়-দায়িত্ব আপনার নিজের। কোন প্রকার ভুল তথ্য দেয়া যাবে না। যদি কোন ক্রমে ভুল তথ্য দিয়ে থাকেন তবে তা মুছে দেয়া হবে এবং ভুল তথ্যের দায়বার ভোল্টেজ ল্যাব নিবে না।

সমস্ত বিভাগ

Leaderboard

নিবন্ধন